ঢাকার কাছে ৩৭ টি রিসোর্টের তথ্য 24/09/2024


ঢাকার কাছাকাছি অবস্থান ও প্রাকৃতিক বৈচিত্রে গড়ে উঠেছে অনেক গুলো রিসোর্ট। পরিবার পরিজন নিয়ে বেড়ানো, হানিমুন, ইভেন্ট, ডে ট্যুর কিংবা কর্পোরেট পিকনিক এর জন্যে রিসোর্ট গুলো সবার কাছেই জনপ্রিয়। অভিজাত বিলাসবহুল রিসোর্ট যেমন আছে তেমনি কম খরচের অনেক রিসোর্ট আছে। আমাদের এই পোস্টে জনপ্রিয় ৩৭ টি রিসোর্ট নিয়ে।

১। কালব রিসোর্ট- CCULB (CCULB Resort & Convention Hall)

বিমানবন্দর থেকে মাত্র ১৬ কিঃমিঃ দূরে পুবাইলের উলুখলায় আবস্থিত কালব রিসোর্টে যেতে পারবেন। শহুরে ঝুট ঝামেলা থেকে অবকাশের জন্য এটা বেশ ভাল স্থান। এখানে প্রাকৃতিকভাবেই শোনা যাবে বিভিন্ন পাখির কলতান। এমনকি মাঝেমধ্যে শুনতে পাবেন কোকিলের কুহু কুহু শব্দ আর বউ কথা কও পাখির মিষ্টি-মধুর ডাক।রুম ভারাঃ ৫,০০০ থেক ১২,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। 

যোগাযোগ
মোবাইলঃ 01886800086,01636999333, 01898829009
Website | Facebook

 

২। ঢালী’স আম্বার নিবাস রিসোর্ট- Dhalis Amber Nivaas

থেকে মাত্র ৩০ মিনিটের দূরত্ব মাওয়া এক্সপ্রেসওয়ে হয়ে শ্রীনগর উপজেলার বাহেরকচি গ্রামে অবস্থিত ঢালী’স আম্বার নিবাস রিসোর্ট। ১০০ বিঘার বেশি জমি নিয়ে গড়ে ওঠা এই রিসোর্টের প্রাকৃতিক পরিবেশ আর দৃষ্টিনন্দন স্থাপনায় প্রবেশ করবেন অন্যরকম এক জগতে। এখানেই রয়েছে দেশের সবচেয়ে বড় সুইমিং পুল। মাত্র ৩০০ টাকার টিকিটের বিনিময়ে যে কেউ এ রিসোর্টের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।চাইলে রিসোর্টে থাকা ৯৯টি কক্ষের মধ্যে রাত কাটাতে পারবেন। এখানে প্রতিটি কক্ষের জন্য আপনাকে গুনতে হবে ৮ হাজার থেকে ৪৫ হাজার ৯৯০ টাকা।রুম ভারাঃ ৫,৬০০ থেক ৫৫,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

যোগাযোগ
মোবাইলঃ 01689777444, 01636999333
Website 


৩। সারাহ রিসোর্ট- Sarah Resort

সারাহ রিসোর্ট গাজীপুরের সবচেয়ে আকর্ষণীয় ও বিলাসবহুল রিসোর্ট গুলোর একটি হলো সারাহ রিসোর্ট। আধুনিক বহুতল স্থাপত্য ও সবুজ প্রকৃতিঘেরা সারাহ রিসোর্টটি গাজীপুর শ্রীপুরের রাজাবাড়িতে অবস্থিত । নান্দনিক বহুতল আবাসিক ভবন ও খোলামেলা প্রাকৃতিক পরিবেশ, বিশাল লেক, আধুনিক রেস্টুরেন্ট ও পরিচ্ছন্ন রিসোর্ট হিসেবে সারাহ রিসোর্ট সবার কাছে জনপ্রিয়। প্রকৃতিবান্ধব ও আধুনিক স্থাপত্যশৈলীর এই রিসোর্টে রয়েছে ভিন্ন ভিন্ন ক্যাটাগরি ও সুযোগ সুবিধা সম্পন্ন কক্ষ। রুম ভারাঃ ৮,৫০০ থেকে ২২,০০০ টাকা।

যোগাযোগ
মোবাইলঃ +8801980003000, 01919318009
Website | Facebook Page 

 

৪। অ্যারিস্টোক্র্যাট রিসোর্ট - Aristocrat Resort

অবস্থিত অ্যারিস্টোক্র্যাট হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড বিশ্বমানের সুযোগ-সুবিধা অবিস্মরণীয় থাকার প্রতিশ্রুতি দেয়। এখানে রয়েছে নৌভ্রমণের ব্যবস্থা,রেগুলার কটেজ, মাছ ধরার ব্যবস্থা, হার্বাল গার্ডেন, বিষমুক্ত দেশীয় ফল ও সবজি এবং ফুলের বাগান। বিরল প্রজাতির সংরক্ষিত বৃক্ষের বনে রয়েছে টানানো তাঁবু। বিশাল খেলার মাঠ,পিকনিক স্পট ও আধুনিক রেস্টুরেন্ট।

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

৫। ডেরা রিসোর্ট অ্যান্ড স্পা

ঢাকার নিকটবর্তী রিসোর্ট ও অবকাশ কেন্দ্রগুলোর মধ্যে যে রিসোর্টের প্রতি এখন মানুষের প্রবল আগ্রহ, সেটা হলো ডেরা রিসোর্ট। মানিকগঞ্জের ঘিওর উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নে গড়ে তোলা হয়েছে ৫ স্টার মানের এ রিসোর্ট অ্যান্ড স্পা। এ রিসোর্টে রয়েছে সুইমিংপুল, মিনি চিড়িয়াখান, অর্গানিক থাই স্পা এবং হেলথ অ্যান্ড ফিটনেস সেন্টার। রয়েছে নৌকায় ভ্রমণের ব্যবস্থা। রিসোর্টের রয়েছে নিজস্ব ঘোড়া, আগত অতিথিরা চাইলে ঘোড়ার পিঠে আনন্দ উপভোগ করতে পারবেন। বিশাল খোলা মাঠে সাইকেল চালানোর সুব্যবস্থা এবং শিশুদের বিনোদনের ব্যবস্থাও রয়েছে এ রিসোর্টে।

এ রিসোর্টের অন্যতম বৈশিষ্ট্য হল, এখানে রয়েছে কটেজের ভিন্নতা। এ রিসোর্টের রয়েছে হেরিটেজ, হাব,সুপারিয়র, প্রেসিডেন্ট , গলফ ভিউ, ভিআইপি এবং লেকসাইড কটেজ রয়েছে। য এ রিসোর্টের রয়েছে মিটিং ও কনফারেন্স রুম। এ রিসোর্টের অন্যতম আকর্ষণ হল, ‘লাভ ব্রিজ’।

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

৬। ছুটি রিসোর্ট - Chuti Resort

ছুটি রিসোর্ট গাজীপুরের সুকুন্দি গ্রামে প্রায় ৫০ বিঘা জায়গার উপর যত্নে গড়ে তোলা হয়েছে। গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান সংলগ্ন গ্রামীণ আবহে তৈরী এই অবকাশ কেন্দ্রে রয়েছে নৌ ভ্রমণ এবং সংরক্ষিত বৃক্ষের বনে তাঁবু টানানোর ব্যবস্থা। এছাড়াও আছে ছনের তৈরী ঘর, কটেজ, মাছ ধরার ব্যবস্থা, বার্ড হাউস, ভেষজ গার্ডেন, ফল, সবজি ও ফুলের বাগান, আধুনিক রেস্টুরেন্ট, দুটি পিকনিক স্পট, গ্রামীণ পিঠার ব্যবস্থা, দুটি খেলার মাঠ এবং কিডস জোন।রুম ভারাঃ ,৫০০ থেকে ১৮,০০০ টাকা এবং ডে লংঃ জনপ্রতি ৩০০০ টাকা থেকে শুরু।

যোগাযোগ
মোবাইলঃ +8801777114488, +8801777114499
Website | Facebook Page

 

৭।  নিড় রিসোর্ট – Neer Resort

মনোমুগ্ধকর বর্ষা উদযাপন করুন নিড় রিসোর্টে প্রকৃতির আলিঙ্গনে আমাদের রিসোর্টটি একটি সবুজ স্বর্গে রূপান্তরিত হয়েছে, যা পৃথিবীর সাথে পুনরায় সংযোগ স্থাপনের জন্য সত্যি একটি উপযুক্ত জায়গা। বৃষ্টির ছন্দ এবং বাতাসের ফিসফিস আপনার আত্মাকে এমনি এক প্রশান্তি দিবে , যা হতে পারে আপনার শহুরে এবং নাগরিক জীবনে বিরল এক অভিজ্ঞতা।

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

৮। ভাওয়াল রিসোর্ট এন্ড স্পা - Bhawal Resort & Spa

ভাওয়াল রিসোর্ট এর অবস্থান গাজীপুর জেলার মির্জাপুর ইউনিয়নের নলজানি গ্রামে। সবার কাছে জনপ্রিয় ও অভিজাত এই রিসোর্ট সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশের সমন্বয়ে ও সবুজ গাছপালা দিয়ে ছায়াঘেরা। রিসোর্টটির আয়তন  প্রায় ৬৫ একর। এই রিসোর্টটিতে আছে মোট ৫টি জোন এবং ৬১টি কটেজ। ফ্যামেলি ও কাপল রিসোর্ট হিসেবে ঢাকার কাছের ভাওয়াল রাজ্যের প্যারাডাইস হিসেবে পরিচিত। রুম ভাড়াঃ ১৩৮০০ থেকে ২৬,৭০০ টাকা

যোগাযোগ
মোবাইলঃ +880-9611400700
Website | Facebook Page

 

৯। গ্রীন ভিউ গলফ রিসোর্ট - Green View Golf Resort

গাজীপুরের শ্রীপুরে অবস্থিত লাক্সারী গ্রীন ভিউ রিসোর্ট। প্রচুর গাছপালা আর প্রাকৃতিক পরিবেশে ঘেরা আধুনিক এই রিসোর্ট হতে পারে আপনার পরবর্তী গন্তব্য। সুইমিং পুল, গলফ খেলার সুযোগ, বাচ্চাদের খেলার জায়গা সহ নিজস্ব ভিলা রুমে থাকতে খরচ হবে ১০,০০০ থেকে ২০,০০০ টাকা পর্যন্ত।রুম ভাড়াঃ ১০০০০ থেকে ২০০০০ টাকা।

যোগাযোগ
আনসার রোড, ভাংনাহাটি, শ্রীপুর, গাজীপুর – ১৭৪০
মোবাইলঃ 01916688226, 01898829009
Website | Facebook Page

 

১০। মেঘ বাড়ি রিসোর্ট -

ঢাকার নিকটবর্তী রিসোর্ট ও অবকাশ কেন্দ্রগুলোর মধ্যে গাজীপুরের কালীগঞ্জের উলুখোলায় আবস্তিত মেঘ বাড়ি রিসোর্টটি বেশ জনপ্রিয়।  বিনোদনের সাথে সাথে থাকার ব্যবস্থাও আছে রিসোর্টটিতে। রয়েছে সুইমিংপুলে সাঁতার কাটার ব্যবস্থা। সকালের নাস্তায় দেশি-বিদেশি খাবার, দুপুরে চাইনিজ এবং সন্ধ্যায় বার-বি-কিউয়ের আয়োজন। পরিবারের সাথে আনন্দঘন সময় কাটাতে ঘুরে আসতে পারেন এই রিসোর্ট থেকে।

Website Facebook

যোগাযোগঃ ০১৬৩৬৯৯৯৩৩৩,০১৮৯৮৮২৯০০১

 

১১। ড্রিম স্কয়ার রিসোর্ট- Dream Square Resort

সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশে বেড়ে ওঠা নান্দনিকতার ছোঁয়ায় গাজীপুর জেলার উত্তরে মাওনার অজহিরচালা গ্রামে প্রায় ১২০ বিঘা জমির উপর গড়ে উঠেছে ড্রিম স্কয়ার রিসোর্ট । অতিথিদের বিশ্রামের জন্য এখানে আছে প্রায় ১০০টি আধুনিক কটেজ রুম। এছাড়া রিসোর্টে আছে প্রাইভেট টাওয়ার। ফলে দর্শনার্থীরা টাওয়ারে উঠে আশেপাশের প্রকৃতি ও তার সৌন্দর্য উপভোগ করতে পারে এক নিমিষেই। আনাচে-কানাচে আছে মাছ, বানর, অজগর সাপসহ বিভিন্ন প্রাণীর মনকাড়া অপূর্ব সব কারুকার্যময় ভাস্কর্য। ড্রিম স্কয়ার রিসোর্ট রুম ভাড়াঃ ৬০০০ থেকে ৫৪০০০ টাকা

যোগাযোগ
চকপাড়া, মেডিক্যাল মোড়, মাওনা, গাজীপুর-১৭৪০
মোবাইলঃ
Website | Facebook Page

 

১২। রাজেন্দ্র ইকো রিসোর্ট- Rajendra Eco Resort & Village

গাজীপুরের রাজেন্দ্রপুরে শালবনের গহীনে সবুজের মধ্যে ৮০ বিঘা জমির উপরে যৌথ মালিকানায় গড়ে তোলা হয়েছে এই রাজন্দ্রপুর ইকো রিসোর্ট। রাজেন্দ্র ইকো রিসোর্টে ২৬ টি কটেজ পার্ক ছাড়াও রয়েছে বেশ কয়েকটি মাটির ঘর। আগত অতিথিরা চাইলে রিসোর্টের লেকে মাছ ধরা, নৌকা ও সাইকেল চালানো কিংবা শাক-সবজি ও ফার্ম ঘুরে দেখতে পারেন। রাজেন্দ্র ইকো রিসোর্টে আরো রয়েছে একটি সুইমিং পুল, ম্যাসেজ পার্লার ও ক্যাফেটেরিয়া। ঘন অরণ্যের ভেতরে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা চার তলা বিশিষ্ট প্রতিটি ভবনের ছাদে পাখির চোখে বন পর্যবেক্ষনের জন্য রয়েছে অবজারভেশন টাওয়ার। অবজারভেশন উঠলে যতদূর  চোখ যায়, শুধুই গাছ আর গাছ, আর মাঝে মাঝে আদিবাসীদের কিছু বাড়ী ঘর ও চোখে পড়বে। কটেজ এর বারান্দায় দাঁড়িয়ে গাছগুলো ছুতে পারবেন। এখানে রিসোর্টের ভেতরে আছে লেকে মাছ ধরার ব্যবস্থা আছে আরো আছে সাইকেল চালানোর ব্যবস্থা আরো আছে শাকসবজীর বাগান, ডেইরী ও পোল্টি ফার্ম, সুইমিং পুল, আরো আছে ম্যাসাজ পার্লার এবং ক্যাফেটেরিয়া। রাজেন্দ্র ইকো রিসোর্ট রুম ভাড়াঃ ,০০০ থেকে ,৫০০ টাকা

যোগাযোগ
ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে, মাওনা ভাবানিপুর, গাজীপুর
মোবাইলঃ
Website | Facebook Page

 

১৩। স্বপ্নের_ঠিকানা_রিসোর্ট

তুরাগ নদীর তীর ঘেরা, গ্রামীণ পটভুমির সবুজ লোকারণ্য প্রকৃতির অপার সৌন্দর্য স্বপ্নের ঠিকানা রিসোর্ট। এখানে আপনি পাবেন স্বাচ্ছন্দ্য, শান্তি এবং প্রকৃতির অপূর্ব সৌন্দর্য। পরিবারের সবাইকে নিয়ে আসুন, উপভোগ করুন সবুজের মাঝে নির্মল বাতাস, পাখির কিচিরমিচির, এবং বিভিন্ন মজার মজার কার্যক্রম। রিসোর্টে রয়েছে গ্রুপের জন্যে বিভিন্ন ডে-লং এবং নাইট স্টে প্যাকেজ। প্যাকেজে থাকছে- সুইমিং পুল, এয়ার কন্ডিশন্ড রুম,খাবার, নদীতে সাঁতার, মাঠ,  এবং নানা ধরনের ক্রীড়া সামগ্রী।

যোগাযোগ-01886800086, 01601992335

 

১৪। কোকোমো সানসেট রিসোর্ট, গাজীপুর- Kokomo Sunset Resort

কোকোমো সানসেট রিসোর্ট ঢাকার সন্নিকটে অনেক রিসোর্ট গুলোর মধ্যে একটি, তবে এর রয়েছে কিছু নিজস্ব বৈশিষ্ট্য। কোকোমো নামটি জ্যামাইকার মন্টেগো বে দ্বীপপুঞ্জের একটি দ্বীপের নাম, যেখান থেকে কোকোমো নামটি নেয়া হয়েছে। আমাদের রিসোর্ট টি ঘিরে রয়েছে ৩০০টিরও বেশি নারিকেল গাছ। প্রকৃতির সাথে মিশে গিয়ে নিজেকে এঁকেছে সবুজের রঙে, বিকেলের গৌধূলী লগ্নকে বিদায় দেওয়ার মূহুর্তকেও উপভোগ করতে পারবেন প্রতিদিন। কোকোমো সানসেট রিসোর্টটি পরিবারের সদস্যদের নিয়ে শহরের ভিড় এবং কোলাহল থেকে ছুটি নিয়ে স্বস্তির শ্বাস নেয়ার উপযুক্ত একটি জায়গা।

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

১৫। গ্রিনটেক রিসোর্ট- Greentech Resort

গাজীপুরের নিভৃত গ্রাম ভবানীপুরে গ্রামীণ পরিবেশে গড়ে তোলা হয়েছে গ্রিনটেক রিসোর্ট । ঢাকা থেকে মাত্র ৫৬ কিলোমিটার দূরে এই রিসোর্টের অবস্থান। এই রিসোর্ট এর বিশেষ আকর্ষণ হচ্ছে পানির উপর কাঠের মাচার কটেজ। ডিলাক্স ও ওয়াটার কটেজ গুলোতে থাকতে খরচ হবে ৪০০০ থেকে ৬০০০ টাকা পর্যন্ত।
গ্রিনটেক রিসোর্ট রুম ভাড়াঃ ৪০০০ থেকে ৬০০০০ টাকা

যোগাযোগ
ভাবানীপুর, গাজীপুর
মোবাইলঃ
Website | Facebook

 

১৬। রাঙামাটি ওয়াটার ফ্রন্ট রিসোর্ট- Rangamati Waterfront Resort

রাঙামাটি ওয়াটার ফ্রন্ট রিসোর্ট গাজীপুরের চন্দ্রায় অবস্থিত। এখানে রয়েছে পিকনিক স্পট, লেকে মাছ ধরা এবং ডে লং প্যাকেজে ঘুরে দেখার ব্যবস্থা। শালগাছ ঘেরা এই রিসোর্টের লেকে নৌ-ভ্রমণের ব্যবস্থার সঙ্গে সুইমিং পুলও রয়েছে। রাঙামাটি ওয়াটার ফ্রন্ট রিসোর্ট রুম ভাড়াঃ ,৫০০-১৪০০০ টাকা এবং ডে লংঃ জনপ্রতি ১৮০০ টাকা থেকে শুরু

যোগাযোগ
শিনবহ বাজার, রাঙামাটি ওয়াটার ফ্রন্ট রিসোর্ট রোড, শাফিপুর, কালিয়াকৈর, গাজীপুর 
মোবাইলঃ
Website | Facebook Page

 

১৭। পুবাইল রিসোর্ট ক্লাব- Pubail Resort Club

পুবাইল রিসোর্ট ক্লাব গাজীপুর জেলার ভাধুনে অবস্তিত। ঢাকা থেকে মাত্র ৩২ কিলোমিটার দূরে এই রিসোর্ট ৩০ বিঘা জমির ওপর নির্মিত। ঢাকার খুব কাছেই অবস্থিত এই রিসোর্টে কোলাহল এড়াতে বেশ খোলা মেলা ভাবেই তৈরি করা হয়েছে। গাছপালার ডালে ডালে ডাকে পাখি, আছে মুক্ত বাতাস, ভোর বেলার শীতল পরিবেশের সাথে হতে পারে এক সুন্দর শুরু। জলাধারের পাশ দিয়ে সাজানো সারি সারি নারিকেল গাছ যোগ করেছে এক অন্য মাত্রা।

পুবাইল রিসোর্ট ক্লাব রুম ভাড়াঃ ,০০০ থেকে ২৪,০০০ টাকা

যোগাযোগ
বাড়ি নং – ৮০১, ভাধুন, গাজীপুর 
মোবাইলঃ
Website | Facebook Page

 

১৮। সাহেব বাড়ি রিসোর্ট

অল্প সময়ের অবসরে ঢাকার কাছে ঘুরতে যাওয়ার জন্য গাজীপুর জেলার রাজেন্দ্রপুরে অবস্থিত সাহেব বাড়ি রিসোর্ট (Saheb Bari Resort) এক অনন্য নাম। প্রথম দর্শনেই সাজানো গুছানো ছিমছাম সাহেব বাড়ি রিসোর্ট আগত অতিথিদের মন জয় করে নেয়। প্রায় ১৫ বিঘা জায়গার উপর নির্মিত এই রিসোর্টের প্রধান গেইট দিয়ে প্রবেশ করতেই ৫ তলা বিশিষ্ট মূল রিসোর্ট ভবন, সুইমিং পুল, রেস্টুরেন্ট, অডিটরিয়াম, সবুজ ঘাসের মাঠ এবং শান বাঁধানো ঘাটের পুকুর প্রভৃতি চোখে পড়ে। একান্তে বসে গল্প করার জন্য রিসোর্ট জুড়ে গাছের নিচে আছে কাঠের তৈরী বেঞ্চের ব্যবস্থা। সেই সাথে আছে বিভিন্ন ইনডোর ও আউটডোর গেইমসের সুবিধা। রুম ভাড়াঃ ২৫০০ থেকে ১২০০০ টাকা

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

১৯। জলেশ্বরী রিসোর্ট

গাজীপুর জেলার রাজেন্দ্রপুর এর ফাউগানে মনোরম পরিবেশে অবস্থিত জলেশ্বরী রিসোর্ট (Joleswori Resort)। পরিবার পরিজন, বন্ধু-বান্ধব কিংবা অফিস কলিগদের নিয়ে সবুজে ঘেরা পরিবেশে সময় কাটাতে চলে আসতে পারেন ঢাকা থেকে খুব কাছে এই জলেশ্বরী রিসোর্টে। প্রায় ১০০ বিঘা জমির উপর নির্মিত রিসোর্টটি সম্পুর্ণ রুপে সবুজ গাছ-গাছালি দ্বারা বেষ্টিত যা সহজেই ভ্রমন পিপাসুদের মন জয় করে নেয়। রিসোর্টটিতে রয়েছে অতিথিদের জন্য তিনটি সুসজ্জিত ভবন, সুইমিংপুল, রেস্টুরেন্ট, বিশাল খেলার মাঠ, বাচ্চাদের খেলার স্থান ও বিশাল আকারের পুকুর। তাছাড়া আছে বিভিন্ন ইনডোর ও আউটডোর গেমস এর সুব্যবস্থা। জলেশ্বরী রিসোর্ট রুম ভাড়াঃ ,০০০ থেকে ,৫০০ টাকা

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

২০। Turag_waterfront_resort

তুরাগ নদীর তীর ঘেঁষে গড়ে উঠা গাজীপুরে কালিয়াকৈরে  বিচিত্র এক রিসোর্ট । বর্ষাকালে, রিসোর্টটির কাঠের তৈরি কটেজ রুমের নিচে তুরাগ নদীর অথৈ পানির ঢেও এসে পরার দৃশ্য, যা নিমিষেই আপনার ক্লান্তি দূর করে দিবে প্রশান্তি। মাত্র ২৫০০ টাকায় ডে লং পেকেজে ঘুরে আসুন ঢাকা থেকে ১ ঘণ্টা দূরে গাজীপুরে অবস্থিত তুরাগ ওয়াটারফ্রন্ট রিসোর্টে।এই রিসোর্টে রয়েছে করপোরেট প্রোগ্রামসহ, নাইট ইস্টে ,ডে লং প্রোগ্রাম ,ফ্যামিলি প্রোগ্রাম, পিকনিক, এবং বিয়ে - গায়ে হলুদের ব্যবস্থা। তুরাগ ওয়াটারফ্রন্ট রিসোর্ট হতে পারে আপনার সেরা পছন্দ। প্রাকৃতিক পরিবেশে গড়ে ওঠা নীরব এবং কোলাহল বিহীন ছায়াঘেরা এই রিসোর্টটিতে মিলবে মানুষিক প্রশান্তি। এখানে রাত্রি নেমে এলে ক্রমে ঝি ঝি পোকার ডাকে মোহাচ্ছন্ন এক পরিবেশ সৃষ্টি হয়। শুনশান নিস্তব্ধ চারপাশ গাছ পালা দিয়ে ঘেরা।

যোগাযোগ
মোবাইলঃ 01916688226, 01886800086, 01886800087
Website | Facebook

 

২১। পদ্মা লাক্সারি রিসোর্ট- Padma Luxury Resort
ঢাকার একদম কাছেই, পদ্মার পাড়ে প্রিয়জনের সাথে পদ্মা নদীর অমায়িক সৌন্দর্য উপভোগ করুন আমাদের Padma Luxury Resort & Restaurant এ!

মাওয়ার কাছে অবস্থিত হওয়ায় আমাদের রিসোর্টে আপনি কম সময় সহজেই চলে আসতে পারবেন। পদ্মার পাড়ে মনোরম পরিবেশে সময় কাটাতে পারবেন এই রিসোর্টের মডার্ন ফ্যাসিলিটির ভিলা এবং রুমগুলোতে। ভিলাতে প্রয়োজনীয় সব এমনিটি ছাড়াও রিভারভিউ রেস্টুরেন্ট, বাচ্চাদের জন্য খেলাধুলার জায়গা এবং আছে নান্দনিক পরিবেশ!

যোগাযোগ
মোবাইলঃ 01898829001, 01916688226, 01898829001
 

২২। Belna_Eco_Resort - Belna Eco Resort ,Keraniganj

বেলনা ইকো রিসোর্টে পাবেন স্বাচ্ছন্দ্য, শান্তি এবং প্রকৃতির অপূর্ব সৌন্দর্য। বেলনা ইকো রিসোর্টে যা ঢাকার খুব কাছেই কেরানীগঞ্জের তালেপুর বা শুটকির টেকে অবস্থিত। বেলনা ইকো রিসোর্টে রয়েছে সম্পূর্ণ প্রাকৃতিক পরিবেশে বিলাসবহুল ভিলা, যা আপনাকে দিবে এক অনন্য অভিজ্ঞতা।

যোগাযোগ
মোবাইলঃ 01886800087

২৩। পিওনা ডিলাক্স – Piona Deluxe, Gazipur

ঢাকা থেকে মাত্র ১৮ কিলোমিটার দূরত্বে নির্মিত পিওনা রিসোর্ট যেন প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যমন্ডিত একটি অন্য রকম পর্যটন কেন্দ্র। প্রকৃতির সৌন্দর্যে ভরপুর, নিরাপদ আর নির্জন পরিবেশে ভ্রমণের জন্য এটি হতে পারে অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। এটি গড়ে উঠেছে একেবারে কোলাহল বিহীন ছায়াঘেরা পরিবেশে। অপরূপ সৌন্দর্যে ভরা একদম নতুন এই রিসোর্রিবেশদেশি-বিদেশি আগন্তুক ও পর্যটকদের আকৃষ্ট করতে সক্ষম ।

যোগাযোগ
মোবাইলঃ 01886800086,01636999333, 01898829009

 

২৪। পুষ্পদাম পিকনিক স্পট গাজীপুর
ঢাকা থেকে ৫৫ কিলোমিটার দূরে গাজীপুর জেলার বাঘের বাজারে পুষ্পদাম অবস্থিত। এখানে বিশাল পরিসরে রয়েছে দেশি-বিদেশি বাহারি গাছের সমাহার। প্রবেশপথেই রয়েছে বিশাল দেবদারু গাছের সারি। এ পথ পেরিয়ে একটু ভেতরে ঢুকলেই রয়েছে ফুলে ফুলে ঘেরা কয়েকটি কটেজ। এখানে রয়েছে বিশাল খেলার মাঠ, কৃত্রিম লেক, ঝরনা ও সুইমিংপুল। পর্যাপ্ত রান্নাঘর, টয়লেট ছাড়াও এখানে আছে একই সাথে এক হাজার লোকের খাবারের জায়গা। যোগাযোগ Contact no: 01689777444, 01601992335

 

২৫। হ্যাপি ডে ইনন : গাজীপুর
ভাওয়াল জাতীয় উদ্যানের ঠিক বিপরীত দিকে রয়েছে বেসরকারি এ পিকনিক স্পট। উন্নতমানের হলরুম, আবাসিক রুমসহ দেশীয়, থাই, চায়নিজ খাদ্যের ব্যবস্থা রয়েছে পিকনিকের জন্য। পিকনিকের আয়োজন করে গাজীপুরের এই সবুজ বনে হারিয়ে যেতে কে না চায়।

Website

 

২৬। ফ্যান্টাসি কিংডম আশুলিয়া

আশুলিয়ার জামগড়ায় গড়ে উঠেছে বিশ্বের আধুনিক সব রাইড নিয়ে বিনোদনকেন্দ্র ফ্যান্টাসি কিংডম। পাশেই হেরিটেজ পার্কে আছে ঐতিহ্যের পরিপূর্ণ ভাণ্ডার। বাংলাদেশের গুরুত্বপূর্ণ ঐতিহাসিক স্থাপনাগুলোর অনেকগুলোই চোখে পড়বে এখানে। এগুলো মূল স্থাপনার অবিকল আদলেই তৈরি করা হয়েছে হেরিটেজ পার্কে। এ জায়গা দুটিতে বনভোজন করার জন্য রয়েছে সব ধরনের সুযোগ-সুবিধা।
Website

 

২৭। রিসোর্ট আটলান্টি , আশুলিয়া: 

ওয়াটার কিংডমের ভিতরে অবিস্থিত রিসোর্ট আটলান্টিস ,মোহাম্মদী গার্ডেন মহিশাষী, ধামরাই এ অবস্থিত। ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ধামরাইয়ের মহিষাশী। এখানেই এই গার্ডেন অবস্থিত। নিজে না দেখলে বিশ্বাস করা যায় না এটা একটা স্বপ্নপুরী নাকি স্বর্গভূমি। বিনোদনের জন্য গার্ডেনের ভিতরে রয়েছে পুকুর। সেই পুকুরে ভেসে বেড়াচ্ছে নৌকা, কাঠের রাজহাঁস, মাটির শাপলা। ফোনঃ 01601992335, 01886800087

 

২৮। হাসনাহেনা, গাজীপুর: 

ঢাকার পাশেই গাজীপুর জেলার পুবাইল কলেজগেটে অবস্থিত তেমনি একটি বেসরকারি বিনোদন পর্যটন কেন্দ্র “হাসনাহেনা”। টঙ্গী থেকে এর দূরত্ব ৮ কিলোমিটার। পরিবারের সবাইকে নিয়ে কিংবা অফিস বা সংগঠনের দিনব্যাপী পিকনিক বা বনভোজনে এখানে আসা যেতে পারে অনায়াসে। যোগাযোগ :হাসনাহেনা, হাড়িবাড়ীর টেক, পুবাইল কলেজগেট, পুবাইল গাজীপুর।

Facebook ফোনঃ 01916688226, 01886800086, 01689777444

 

২৯। সোহাগপল্লী: 

১১ একর উঁচু-নিচু জমিতে সবুজে ঘেরা এই রিসোর্টের অন্যতম আকর্ষণ হলো জলাশয়ের ওপর নির্মিত অপরূপ সৌন্দর্যমণ্ডিত ঝুলন্ত সাঁকো আর এর পিলার ও বেলকনিতে খোঁদাই করা বিভিন্ন কারুকাজ- যা আগত দর্শনার্থীদের মুগ্ধ করে। বিশাল এক জলাশয়ের মাঝখানে ঝুলন্ত সাঁকো থাকায় দর্শনার্থীদের আকৃষ্ট করে বেশি। জলাশয়ের পূর্ব পাশে রয়েছে একটি দ্বিতল রেস্টুরেন্ট। রেস্টুরেন্টটির নাম রাখা হয়েছে মেজবান। শুধু তাই নয়, কৃত্রিমভাবে একটি লেক নির্মাণ করা হয়েছে। যাতে বর্ষা বা শুষ্ক সবসময়ই পানি থাকে। আর এই লেকের পানিতে বিভিন্ন জাতের মাছের বিচরণ দেখা যায়। ফোনঃ 01886800087,01916688226

 

৩০। আনন্দ রিসোর্ট

গাজীপুরের কালিয়াকৈরের পরিচিত রিসোর্ট হলো ‘আনন্দ’। আনন্দ রিসোর্টটি নামের সঙ্গে বেশ আবেগের মিল রেখেছে। আনন্দদানের সব উপকরণই এখানে জোগাড় করার চেষ্টা করা হয়েছে। শুধু চোখে দেখে নয়, বরং বিভিন্ন খেলার রাইডে চড়ে আনন্দের দেখা মিলবে এখানে। বিলঘেঁষা এই আনন্দ রিসোর্টের বৈশিষ্ট্য হলো, এখানে সরাসরি বিল থেকে মাছ শিকারের ব্যবস্থা রয়েছে। মাছ শিকারিদের জন্য এই সুযোগ অবশ্যই বাড়তি পাওনা।ছিপ ফেলে মাছের জন্য অপেক্ষায় কাটবে সময়। এ ছাড়া রয়েছে ছোটদের খেলার নানা উপকরণ। একটি সুইমিং রয়েছে। ৪২ বিঘা উঁচু-নিচু টিলা ভূমিতে গড়ে তোলা হয় আনন্দ রিসোর্ট। কালিয়াকৈরের সিনাবহের তালতলি এলাকায় এর অবস্থান। বিভিন্ন প্রজাতির ফলজ গাছ ও ৬টি কটেজ রয়েছে এখানে।

ভাড়া :  ৩ হাজার থেকে ১০ হাজার টাকা। পিকনিক বা বিভিন্ন অনুষ্ঠানের জন্য ভাড়া পড়বে ৭০ হাজার থেকে এক লাখ টাকা।

ফোনঃ০২-৯১২৫৭৭৮,০১৯১৯৩১৮০০৯, ০১৬৩৬৯৯৯৩৩৩

 

৩১। জল জঙ্গলের কাব্য, পূবাইল: 

ঢাকার অদূরে পূবাইলে ৯০ বিঘা জমির উপর গড়ে উঠেছে একটুকরো গ্রাম।বাঁশ আর পাটখড়ির বেড়া ,উপরে ছনের ছাউনি, সামনে দিগন্ত বিস্তৃত জলের নাচন। এটা তেমন আধুনিক জায়গা নয় কিন্তু পরিচ্ছন্ন এবং গ্রাম-বাংলার একটা ছোয়া আছে এর আদলে। অবশ্যই ভাল লাগবে ঘুরে আসুন। ফোনঃ০১৯১৯৭৮২২৪৫, ০১৭১৯৫২৩০১৬

 

৩২। আরশিনগর হলিডে রিসোর্ট: 

ঢাকা থেকে মাত্র ত্রিশ কিলোমিটার দূরে গাজীপুরের ভাওয়ালে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত হলিডে রিসোর্ট ও পিকনিক স্পট। ভাওয়ালের গ্রাম ও শালবনের মাঝে অসাধারণ প্রাকৃতিক আবহাওয়ায় আধুনিক সব সুযোগ সুবিধা নিয়ে সাজানো আরশিনগর।
অফিষ: ২১/১ ইস্কাটন গার্ডেন , ফ্্যাট ৪/এ , রমনা ঢাকা, ফোনঃ৯৩৪৪৮৮৯
রিসোর্ট অফিস
পাজৃলিয়া, জয়দেবপুর, গাজীপুর
ফোন :০১৭৩২৩৫৪০০৭,০১৯২৩১১৭০৫৬

 

৩৩। লা রিভেরিয়া রিসোর্ট

শীতাতপ নিয়ন্ত্রিত কাঠের তৈরি কটেজ, ১০০-এরও বেশি কার পার্কিং, বিস্তৃত খেলার মাঠ এবং সুইমিং পুলের বিশাল রিসোর্ট লা রিভেরিয়া। পূর্বাচল ৩০০ ফিটের শেষ প্রান্তে কাঞ্চন ব্রিজ পেরিয়ে মাত্র ১০ মিনিট দূরত্বেই এর অবস্থান। ২০১৯ সালে শীতলক্ষ্যা নদীর ধারে গড়ে ওঠা এই স্থাপনায় পাওয়া যাবে ৩৬০ ডিগ্রী রিভারভিউ। আর এই ভিউ উপভোগ করতে করতেই সেরে নেয়া যাবে মধ্যাহ্নভোজ।

সবুজের ঘেরা মাঠ, বার্বিকিউ আর মঞ্চ বানানোর ব্যবস্থা থাকায় যে কোনো অনুষ্ঠানের জন্যই উপযুক্ত লা রিভেরিয়া। তবে উদ্যানসম এই রিসোর্ট ঘুরে দেখতে হলে দিতে হবে ২৫০ টাকা প্রবেশ মূল্য। দিনব্যাপী প্যাকেজগুলো শুরু হয় ১ হাজার ৫০০ টাকা থেকে। কটেজে থাকতে গেলে খরচ করতে হবে ৩ হাজার ৫৫০ টাকা। রাত্রি যাপনে তা বেড়ে হবে ৫ হাজার ৭৫০ টাকা।

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website | Facebook

 

৩৪। মেঘনা ভিলেজ রিসোর্ট:

নামের সঙ্গেই যেহেতু “ভিলেজ” যুক্ত অতএব এই রিসোর্ট গ্রামের মতোই সবুজ শ্যামল হবে, এটাই স্বাভাবিক। আসলেও তাই। মেঘনা রিসোর্ট ভিলেজের অবস্থান মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলায়। যা মেঘনা ব্রিজ থেকে এক কিলোমিটার দূরে। এখানে অবকাশ যাপনকারীদের জন্য রয়েছে থাকা-খাওয়া এবং বিনোদনের সব ব্যবস্থা। এখানে রয়েছে এসি-ননএসি উভয় প্রকার ক। আর এখানকার প্রতিটি ঘর একটু ভিন্নভাবে তৈরি করা হয়েছে, যা দেখতে অনেকটাই নেপালি কটেজের মতো। এখানে রয়েছে একটি বড় সবুজ মাঠ। যেখানে ইচ্ছে করলেই খেলাধুলায় মেতে ওঠা যায়। রয়েছে ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টনসহ প্রচলিত বিভিন্ন খেলার সামগ্রী। এখানে যে খাবার পরিবেশন করা হয় সেসব খাবারে ঘরোয়া স্বাদ পাওয়া যাবে নিঃসন্দেহে। রাতের বেলা আরাম কেদারায় বসে চাঁদনী দেখতে চাইলে সেই ব্যবস্থাও রয়েছে। বিশেষ করে জায়গাটি যেহেতু খোলামেলা তাই আকাশ কিংবা চাঁদ দেখা যায় সহজেই।

ওয়েবসাইট:http://megnavillage.webs.com/

 

৩৫। শাহ মেরিন রিসোর্ট:

প্রকৃতি এবং নদীর নান্দনিক দৃশ্য উপভোগ করার শাহ মারিন রিসর্ট ঢাকা শহর থেকে হেমায়পাতপুরের অনন্য জায়গা। যেখানে আপনি পিকনিক উপভোগ করতে পারেন এবং বিলাসবহুল বাসস্থানে থাকার এবং নদীর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারেন। আপনি ছুটির দিনে আপনার বাচ্চাদের নিয়ে যাচ্ছেন, একটি কর্পোরেট পিকনিক উপভোগ করছেন বা রোমান্টিক বিরতিতে রয়েছেন।

ফোন: ০১৬৮৯৭৭৭৪৪৪,০১৯১৯৩১৮০০৯

ওয়েবসাইট:www.shahmarineresort.com

 

৩৬। ড্রিম হলিডে পার্ক নরসিংদী:

নরসিংদীতে গড়ে উঠছে আর্ন্তজাতিক মানের বিনোদন কেন্দ্র ড্রিম হলিডে পার্ক। দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠি ফনিক্স গ্রুপ রাজধানী ঢাকা থেকে ৪২ কিলোমিটার দূরে ঢাকা-সিলেট মহাসড়কের
বিনোদন কেন্দ্রটিতে রয়েছে বিভিন্ন ধরনের এগারটি রাইট। এদের মধ্যে ওয়াটার পার্ক, এয়ার বাই সাইকেল, ফাইটার বোট, সোয়ান বোট, হ্যাপী ক্যাসেল, ন্যাকেট ক্যাসেল, রর্কি হর্স, হ্যাপী স্লাইট ও গ্রাউন সীট উল্লেখযোগ্য।

ওয়েবসাইট:www.dreamholidayparkbd.com/index.html

 

৩৭। নিঝুম পল্লী রিসোর্ট

নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুর ইউনিয়নের পোলখান গ্রামে পড়েছে পূর্বাচলের এই নিঝুম পল্লী রিসোর্ট। কাঞ্চন ব্রিজের আগে বায়ের রোড ধরে যেয়ে জিয়া পার্কের পরেই পোলখান বাজারের কাছে পাওয়া যাবে এই রিসোর্টের প্রবেশপথ।রূপগঞ্জে গ্রাম্য পরিবেশে প্রায় ১১ বিঘা জায়গার উপর গড়ে উঠেছে এই নান্দনিক স্থাপনাটি। ৪টি কুটির, ৩ টি ভিলা রুম এবং ১টি রেস্টুরেন্ট, শিশুদের জন্য বিভিন্ন ধরনের রাইড; সবমিলিয়ে পরিবার নিয়ে ঘোরার জন্য উপযুক্ত একটি জায়গা।এতে বাড়তি মাত্রা যোগ করেছে নৌকা ভ্রমণ, মাছ ধরা, বারবিকিউ, এবং স্কাই ভিউ টেরেস। ১ হাজার ৫০০ টাকার দিনব্যাপী প্যাকেজে উপভোগ করা যাবে এই সব সুযোগ-সুবিধা। এর মধ্যে সকালের নাস্তা, দুপুরের খাবার এবং বিকেলের হাল্কা নাস্তাও অন্তর্ভূক্ত। তবে রুম নেয়ার ক্ষেত্রে চার্জ আরও বাড়বে।

যোগাযোগ
মোবাইলঃ 01898829009, 01886800086, 01886800087
Website 

Leave a Comment